Home » Top News » এস এস সি রুটিন ২০২১: রুটিন প্রকাশ হতে পারে বিকেলে

এস এস সি রুটিন ২০২১: রুটিন প্রকাশ হতে পারে বিকেলে

এস এস সি রুটিন ২০২১: রুটিন প্রকাশ হতে পারে বিকেলে। জানা গেছে, এস.এস.সি ও সমমান পরীক্ষা ২০২১ এর রুটিন চূড়ান্ত করা হয়েছে। আগামী ১৫ নভেম্বর থেকে পরীক্ষা শুরু করতে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমােদন চেয়েছে বাংলাদেশ শিক্ষা বাের্ড সমন্বয় কমিটি। যদি প্রস্তাবিত সময়সূচির অনুমোদন দেওয়া হয়, তাহলে আজ রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেলে রুটিন প্রকাশ করা হতে পারে।

এস এস সি রুটিন ২০২১

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম আজকে ”অগ্র নিউজকে” বলেন, চলতি বছরের নভেম্বরের মাঝামাঝি এসএসসি পরীক্ষা শুরু করতে আমরা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছি। অনুমোদন পেলে আমরা আজকেই রুটিন প্রকাশ করতে পারি।

তিনি বলেন, দুপুরের মধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়া গেলে আজ বিকেলের মধ্যে এস এস সি পরীক্ষার রুটিন ২০২১ সকল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করার জন্য সকল প্রস্তুতি রয়েছে।

এদিকে দাখিল পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে ২৩ সেপ্টেম্বর। রুটিন মতে দাখিল পরীক্ষা শুরু হবে ১৪ নভেম্বর থেকে। ২০২১ সালের দাখিল পরীক্ষার রুটিন আলাদাভাবে ঘােষণা করেছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বাের্ড।

প্রতি বছর ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা হয়ে থাকে। তবে এবার করােনার কারণে তা পিছিয়ে নভেম্বরে সংক্ষিপ্ত সিলেবাসে ও মাত্র তিনটি নৈর্বচনিক বিষয়ে পরীক্ষা নেওয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষাবোর্ডের একজন কর্মকর্তা জানিয়েছেন, এবার এস.এস.সি ও দাখিল ও সমমানের পরীক্ষা একই দিনে শুরু না হলেও একদিন আগে-পরে হতে পারে।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী, আগামী ১৪ নভেম্বর দাখিলের পরীক্ষা শুরু হয়ে ২১ নভেম্বর শেষ হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলবে।

For Latest News Updates, Please Follow OgroNews.Com on Google News Channel

Leave a Comment